ইংলিশ টু বাংলা ট্রান্সলেশন – English To Bangla Translation

আমরা সবাই একজন বাঙালি এবং আমাদের মাতৃভাষা হচ্ছে বাংলা। তাই আমরা সারাদিন বন্ধুদের সাথে বা বাড়িতে বা বাইরে সব জায়গাতে আমরা বাংলা ভাষাতেই কথা বলি এবং ইংরেজি ভাষাতে কথা বলতে অভ্যস্ত নয় এবং সেই কারণে আমরা ভালো করে ইংরেজি ভাষা বলতে পারিনা। আমরা সবাই বেশিরভাগ ইংরেজি পড়ি বা কথা বলি সাধারণত বিদ্যালয়ে বা সোশ্যাল মিডিয়াতে। এবং আজকে আমরা জানবো যে কিভাবে সহজে ইংলিশ শব্দ থেকে বাংলায় পরিবর্তন অর্থাৎ ইংলিশ টু বাংলা ট্রান্সলেট করতে পারবো।

ইংরেজি টু বাংলা ট্রান্সলেশন

সাধারণত যখন কোনো বন্ধু আমাদেরকে সোশ্যাল মিডিয়াতে কোনো ইংরেজিতে মেসেজ পাঠায় তখন আমরা তার উত্তরটা ইংরেজিতে পাঠাতে পারিনা বা কোনো বন্ধু ফেইসবুক, হোয়াটসাপে বা ইনস্টাগ্রামে স্টেটাস লাগায় এবং সেখানে কোনো তথ্য ইংরেজিতে লেখা থাকে সেটাকে পড়ে আমরা বুঝতে পারিনা, ঠিক এই কারণে আজকে আমরা আপনাদের জন্য এই পোস্টটা লিখছি।

ইংলিশ টু বাংলা করার উপায় (How To Translate English To Bangla)

ইংলিশ টু বাংলা বা বাংলা টু ইংলিশ করার মোট দুটি উপায় আছে এক হলো অনলাইনে এবং দ্বিতীয়টি হচ্ছে অফলাইনে

প্রথম ধাপ – অনলাইনের মাধ্যমে আপনি বাংলা টু ইংরেজি ট্রান্সলেট করতে পারবেন আপনার মোবাইলের মাধ্যমে।

দ্বিতীয় ধাপ – আপনার ফোনে থাকা যেকোনো যেকোনো ওয়েব ব্রাউজার খুলে সেখানে সার্চ করুন Bengali To English Google Translate

Search Bengali To English Google Translate

তারপর প্রথম বক্সে আপনি আপনার বাংলা লেখাটা লিখুন এবং তার সাথে সাথে তার পাশের বক্সে ইংরেজি ট্রান্সলেশন হয়ে যাবে।

Enter Your Paragraph

ইংরেজি টু বাংলা করার অফলাইনে উপায় হলো নানা রকম এপ্লিকেশন ডাউনলোড করে আপনি সহজেই ইংরেজি টু বাংলা বা বাংলা টু ইংরেজি ট্রান্সলেট করতে পারবেন।

Leave a Comment

আদানি এবার মুকেশ আম্বানির চেয়েও এগিয়ে WBBSE Class 6 English Book Solution ভারতের 7টি সেরা গাড়ি বীমা কোম্পানি আপনার সিটবেল্ট বেঁধে নিন: 3 ঘন্টা 33 মিনিটে দিল্লি থেকে বারাণসী (উচ্চমাধ্যমিক) West Bengal HS Class 12 New Routine 2022