ইংলিশ টু বাংলা ট্রান্সলেশন – English To Bangla Translation | বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন

আমরা সবাই একজন বাঙালি এবং আমাদের মাতৃভাষা হচ্ছে বাংলা। তাই আমরা সারাদিন বন্ধুদের সাথে বা বাড়িতে বা বাইরে সব জায়গাতে আমরা বাংলা ভাষাতেই কথা বলি এবং ইংরেজি ভাষাতে কথা বলতে অভ্যস্ত নয় এবং সেই কারণে আমরা ভালো করে ইংরেজি ভাষা বলতে পারিনা। আমরা সবাই বেশিরভাগ ইংরেজি পড়ি বা কথা বলি সাধারণত বিদ্যালয়ে বা সোশ্যাল মিডিয়াতে। এবং আজকে আমরা জানবো যে কিভাবে সহজে ইংলিশ শব্দ থেকে বাংলায় পরিবর্তন অর্থাৎ ইংলিশ টু বাংলা ট্রান্সলেট অথবা বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন করতে পারবো।

ইংরেজি টু বাংলা ট্রান্সলেশন

সাধারণত যখন কোনো বন্ধু আমাদেরকে সোশ্যাল মিডিয়াতে কোনো ইংরেজিতে মেসেজ পাঠায় তখন আমরা তার উত্তরটা ইংরেজিতে পাঠাতে পারিনা বা কোনো বন্ধু ফেইসবুক, হোয়াটসাপে বা ইনস্টাগ্রামে স্টেটাস লাগায় এবং সেখানে কোনো তথ্য ইংরেজিতে লেখা থাকে সেটাকে পড়ে আমরা বুঝতে পারিনা, ঠিক এই কারণে আজকে আমরা আপনাদের জন্য এই পোস্টটা লিখছি।

ইংলিশ টু বাংলা করার উপায় (How To Translate English To Bangla)

ইংলিশ টু বাংলা বা বাংলা টু ইংলিশ করার মোট দুটি উপায় আছে এক হলো অনলাইনে এবং দ্বিতীয়টি হচ্ছে অফলাইনে

প্রথম ধাপ – অনলাইনের মাধ্যমে আপনি বাংলা টু ইংরেজি ট্রান্সলেট করতে পারবেন আপনার মোবাইলের মাধ্যমে।

দ্বিতীয় ধাপ – আপনার ফোনে থাকা যেকোনো যেকোনো ওয়েব ব্রাউজার খুলে সেখানে সার্চ করুন Bengali To English Google Translate

Search Bengali To English Google Translate

তারপর প্রথম বক্সে আপনি আপনার বাংলা লেখাটা লিখুন এবং তার সাথে সাথে তার পাশের বক্সে ইংরেজি ট্রান্সলেশন হয়ে যাবে।

Enter Your Paragraph

ইংরেজি টু বাংলা করার অফলাইনে উপায় হলো নানা রকম এপ্লিকেশন ডাউনলোড করে আপনি সহজেই ইংরেজি টু বাংলা বা বাংলা টু ইংরেজি ট্রান্সলেট করতে পারবেন।

বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন

ঠিক একই ভাবে যখন আমাদের কোনো গল্প, চিঠি বা কোনো তথ্য লিখতে হয় তাহলে সেটাকে আমরা খুব সহজেই বাংলায় লিখতে পারি কিন্তু সেটাকে নিজে নিজে ইংরাজিতে ট্রান্সলেশন করতে পারি না। তখন আমরা ঠিক একই ভাবে Google Translate -এর সহায়তায় আমরা আমাদের তথ্য গুলিকে খুব কম সময়ে এবং সঠিক ট্রান্সলেশন করতে পারব।

কিভাবে বাংলা টু ইংরেজি ট্রান্সলেট করব?

যেভাবে আমরা ইংরেজি থেকে বাংলায় ট্রান্সলেশন করেছিলাম ঠিক একই ভাবে আপনি এখন গুগলে গিয়ে সার্চ করবেন Bengali To English Translate এবং প্রথম বাক্সে আপনি আপনার তথ্য বাংলায় লিখবেন এবং সঙ্গে সঙ্গে সেটার ইংরাজিতে ট্রান্সলেট হয়ে যাবে।

Leave a Comment